Lead Banner

দিবালাকে কিনবে রিয়াল ১০৩ মিলিয়নে!

5

স্পোর্টস ডেস্ক: দলবদল বাজারের সবচেয়ে আকর্ষণীয় অধ্যায়টির নাম গুঞ্জন। একেক সময় একেক গুঞ্জন উঠে দলবদল বাজারকে গরম করে তোলে। তবে সেসব গুঞ্জনের কোনোটা সত্যও হয়। আবার কোনোটা স্রেফ গুঞ্জন হিসেবেই মিলিয়ে যায়। গুঞ্জনের এই ধারাবাহিকতায় এবার উঠল নতুন এক গুঞ্জন। জুভেন্টাসের আর্জেন্টাইন তারকা পাওলো দিবালাকে ৯০ মিলিয়ন পাউন্ড বা ১০২.৬৭ মিলিয়ন ইউরো দিয়ে কিনতে যাচ্ছে মাদ্রিদ!

২৫ বছর বয়সী এই আর্জেন্টাইন তারকা অনেক দিন ধরেই রিয়ালের রাডারে। ব্যক্তিগতভাবে আলাপ-আলোচনার জন্য এর আগে দিবালা বার কয়েক স্পেনে গিয়েছেন বলেও খবর ছড়িয়েছে। কিন্তু এখন পর্যন্ত দিবালাকে দলে ভেড়াতে পারেনি রিয়াল। গত মৌসুমে ক্রিস্তিয়ানো রোনালদো চলে যাওয়ায় একজন বড় তারকা কেনাটা রিয়ালের জন্য আবশ্যক হয়ে উঠেছে।

মাদ্রিদ জায়ান্টরা চেষ্টাও করে যাচ্ছে নামী তারকাকে কেনার জন্য। নেইমার, কিলিয়ান এমবাপে, ইডেন হ্যাজার্ড, মাউরো ইকার্দি—বেশ কয়েকজনকে বাছাই করে তাদের সঙ্গে যোগাযোগও রক্ষা করে চলেছে। রিয়ালের সেই সম্ভাব্য ক্রয় তালিকায় আছেন দিবালাও। তবে রিয়ালের পাশাপাশি এই আর্জেন্টাইন তারকার দিকে হাত বাড়িয়েছে টাকার কুমির ম্যানচেস্টার সিটিও।

ম্যান সিটির স্প্যানিশ কোচ পেপ গার্দিওলার নাকি দিবালাকে খুবই পছন্দ। কিন্তু ম্যান সিটির সেই পরিকল্পনায় জল ঢেলে দিবালার সঙ্গে নাকি কথা-বার্তা এক রকম চূড়ান্ত করে ফেলেছে রিয়াল। মোটামুটি ঠিক হয়ে গেছে দরদামও। ইংলিশ ট্যাবলয়েড দ্য সান খবর ছাপিয়েছে, ম্যান সিটিকে হারিয়ে দিবালাকে ৯০ মিলিয়ন পাউন্ডে কিনতে যাচ্ছে রিয়াল।

সান-এর খবরটি মুহূর্তেই ছড়িয়ে পড়েছে পুরো ইউরোপে। তবে জানুয়ারির এই শীতকালীন উইন্ডোতে নয়, দিবালার সঙ্গে রিয়াল চুক্তিটা করবে আগামী গ্রীষ্মে। তবে আগে থেকেই সবকিছু চূড়ান্ত করে রাখছে, যাতে পরে পস্তাতে না হয়। মানে পছন্দের খেলোয়াড়টি হাতছাড়া না হয়!

খবরটিকে সত্যতার ছাড়পত্র দিচ্ছে অন্য একটা ব্যাপারও। গত মৌসুমে ১১২ মিলিয়ন ইউরোর চুক্তিতে ক্রিস্তিয়ানো রোনালদোকে কিনেছে জুভেন্টাস। ফলে ইতালিয়ান চ্যাম্পিয়নরা দলবদলের আর্থিক ফেয়ার প্লে-নীতির চাপের মুখে আছে। দলটি যদি নতুন কাউকে কিনতে চায়, সেক্ষেত্রে তহবিলে সমন্বয় আনতে নামী কোনো তারকাকে বিক্রি করে দিতে হবে। মানে যাকে বিক্রি করে বড় অঙ্কের টাকা পাওয়া যাবে। রোনালদো তো বাদই। বাকিদের মধ্যে দিবালা ছাড়া আর কে আছেন, যাকে বিক্রি শত মিলিয়ন ইউরো পাবে জুভরা!

ফলে জুভেন্টাসও নাকি দিবালাকে বিক্রি করে আর্সেনাল থেকে ইংলিশ ফরোয়ার্ড অ্যারন রামসেকে কেনার পরিকল্পনা হাতে নিয়েছে। যতটা আশা ছিল, রোনালদোর সঙ্গে দিবালার জুটিটা ততটা জমেনি। জুভেন্টাসের কর্তাদের বিশ্বাস, রোনালদোর সঙ্গে বরং অ্যারন রামসের জুটি মেলাতে পারলে ভালো ফল মিলবে! সেই বিশ্বাস থেকেই দিবালাকে বিক্রি করে রামসেকে কিনতে চাইছে। যাতে দলের সমন্বয়ও হয়, আবার তহবিলের ঘাটতিও পূরণ হয়।

এক ঢিলে দুই পাখি শিকারের পরিকল্পনা আর কি! জুভেন্টাস যে পরিকল্পনাই করুক, চুক্তির দ্বার উন্মুক্ত হলে যত টাকাই লাগুক, রিয়াল যে ছোঁ মেরে দিবালাকে নিয়ে নেবে সেটা অনুমেয়ই। ফলে সান-এর খবরটি শতভাগ বিশ্বাস না করলেও একেবারে উড়িয়ে দেওয়াও যাচ্ছে না।