Lead Banner

ছেলেকে দলে নেবেন না সিমিওনে

3

ক্রীড়া ডেস্ক: ছেলে জিওভান্নির ফুটবলীয় সামর্থ্য নিয়ে কোনো সংশয় নেই, কিন্তু তা সত্ত্বেও ভবিষ্যতে তাকে দলে নেওয়ার সম্ভাবনা উড়িয়ে দিলেন বাবা দিয়েগো সিমিওনে।

আর্জেন্টিনার হয়ে অভিষেক ম্যাচেই গুয়েতেমালার বিপক্ষে গোল করে নজর কেড়েছেন ২৩ বছর বয়সী জিওভান্নি। আবার ক্লাব ফুটবলেও ইতালির ফিওরেন্তিনার হয়েও দারুণ অভিষেক হয়েছে তার।

সন্তানের এমন অসাধারণ পারফরম্যান্সে খুশি অ্যাতলেটিকো মাদ্রিদের আর্জেন্টাইন কোচ দিয়েগো সিমিওনে। বললেন, ‘সে এমন এক ছেলে যার সব আছে, কিন্তু দুর্ভাগ্যজনকভাবে আমি তাকে কখনোই দলে নেব না।’

‘আমি কখনোই না এমনটা বলতে চাই না, কিন্তু নিজের সন্তানকে ড্রেসিং রুমে পাওয়া খুব কঠিন, তার এবং সম্পর্কের জন্যও।’

‘যদি পাঁচ বা ছয় বছরে সে এখনকার চেয়ে আরও বেশি গুরুত্বপূর্ণ কেউ হয়ে উঠে, তখন আমরা ভিন্ন পরিস্থিতি নিয়ে কথা বলব।’

‘হয়তো আমি যখন অ্যাতলেটিকো মাদ্রিদে থাকব না, সে হয়তো যেতে পারে।’

জিওভান্নির পুরো নাম জিওভান্নি সিমিওনে বালদিনি। স্পেনে জন্ম নেওয়া এই তরুণ ফুটবলার আর্জেন্টিনার হয়ে খেলেন। ২০১৫ সালে আর্জেন্টিনার যুব বিশ্বকাপ জয়ে সর্বোচ্চ গোলদাতা ছিলেন তিনি।

চলতি বছরের ৮ সেপ্টেম্বর গুয়েতামালার বিপক্ষে আর্জেন্টিনার সিনিয়র দলের হয়ে অভিষেক ম্যাচেই গোল পেয়েছেন এই তরুণ ফুটবলার।

২০১৬ সালে ইতালিয়ান ক্লাব জেনোয়ার হয়ে দারুণ এক মৌসুম কাটানো জিওভান্নিকে ২০১৭ সালের আগস্টে কিনে নেয় সিরি আ’র দল ফিওরেন্তিনা। যদিও সেসময় গুঞ্জন ছড়িয়ে পড়ে বাবা দিয়েগো সিমিওনের অধীনে অ্যাতলেটিকো মাদ্রিদে যোগ দিচ্ছেন জিওভান্নি। কিন্তু সেবার সেই গুঞ্জন মিথ্যে প্রমাণিত হয়।

আর এবার দিয়েগো সিমিওনে নিজেই জানিয়ে দিলেন ছেলেকে দলে নেওয়ার কোনো ইচ্ছে তার নেই।

 

 

বীকনবাংলা/ফায়সাল