Lead Banner

নিরাপদ সড়ক নিশ্চিতকরণে লিফলেট বিতরণ

4

নিজস্ব প্রতিবেদক : নিরাপদ সড়ক নিশ্চিতকরার লক্ষ্যে প্রধানমন্ত্রীর সুনির্দিষ্ট নির্দেশনা বাস্তবায়নে ছাত্র-ছাত্রী ও জনসাধারণকে ব্যাপকভাবে সচেতন করতে লিফলেট বিতরণ কর্মসূচি পালন করেছে রাজধানীর সামসুল হক খান স্কুল অ্যান্ড কলেজ।

রোববার (৯ সেপ্টেম্বর) দুপুরে ছাত্রছাত্রী ও শিক্ষকমণ্ডলীর সমম্বয়ে প্রতিষ্ঠান প্রাঙ্গণে ‘নিরাপদ সড়ক নিশ্চিতকরণে জনসচেতনামূলক’ লিফলেট বিতরণ ও আলোচনা সভার আয়োজন করা হয়।

প্রতিষ্ঠানের অধ্যক্ষ ড. মাহবুবুর রহমান মোল্লার সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সচিব এবং জাতীয় কমিশনার (সমাজ উন্নয়ন ও স্বাস্থ্য) বাংলাদেশ স্কাউটস মো. শাহ্ কামাল। এছাড়াও উপস্থিত ছিলেন ডিএমপি ওয়ারি জোনের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার নুরুল আমিন, ডেমরা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. সিদ্দিকুর রহমানসহ প্রতিষ্ঠানের গভর্নিংবডির সদস্যবৃন্দ।

এ সময় ছাত্র-ছাত্রীদের নিরাপদ সড়ক নিশ্চিতকরণে নিজেদের সচেতন হওয়ার সাথে জণগনকেও সচেতন করার জন্য ভূমিকা রাখার উপর গুরুত্বারোপ করেন মো. শাহ্ কামাল।

তিনি প্রতিষ্ঠানের বিভিন্ন সফলতার জন্য অধ্যক্ষ ও ছাত্র-ছাত্রীদের প্রশংসা করে তাদেরকে আগামী দিনের দেশ গড়ার উপযোগী হিসেবে গড়ে তোলার জন্য প্রস্তুত হওয়ার আহ্বান জানান।

তিনি বলেন, জীবনে সফলতার জন্য মেধার কোনো বিকল্প নেই। তাই মেধা বিকাশে তাদেরকে সর্বাত্মক প্রচেষ্টা চালাতে হবে। তিনি ট্রাফিক আইন না মানার যে চর্চা চলছে তার থেকে ছাত্র-ছাত্রীদেরকে বের হয়ে সুশৃঙ্খলভাবে পথ চলাচলের জন্য পরামর্শ দেন।

অনুষ্ঠানে ছাত্র-ছাত্রীদের যেকোনো ইতিবাচক কর্মকাণ্ডে প্রশাসনের সর্বাত্মক সহযোগিতার আশ্বাস দেন এডিসি নুরুল আমিন।

এছাড়াও নিরাপদ সড়ক আন্দোলনের সময় কিছু কুচক্রিমহল নিজেদের হীনস্বার্থে তাদেরকের ব্যবহারের জন্য যে পদক্ষেপ নিয়েছিল তাদের থেকে শিক্ষার্থীদের সর্বদা সজাগ থাকার আহ্বান জানান তিনি।

বীকনবাংলা/এইচআর