Lead Banner

বকেয়া বিদ্যুৎ বিলের কারণে বাতিল অভিনেতা সোহেল রানার মনোনয়নপত্র

11

নিজস্ব প্রতিবেদকবাংলাদেশের চলচ্চিত্র জগতের জনপ্রিয় নায়ক ও জাতীয় পার্টির সভাপতিমণ্ডলীর সদস্য মাসুদ পারভেজ ওরফে সোহেল রানা’র মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। বিদ্যুৎ বিল বকেয়া থাকায় তাঁর মনোনয়নপত্রটি বাতিল করা হয় বলে জানা গেছে।

গতকাল রবিবার (২ ডিসেম্বর) বরিশালের ৬টি সংসদীয় আসনে ৫২ জন প্রার্থীর মধ্যে সর্বমোট নয়জনের মনোনয়নপত্র বাতিল করা হয়। মনোনয়নপত্র বাতিলের উক্ত তালিকায় অভিনেতা সোহেল রানার নাম অন্তর্ভুক্ত করা হয়।

জানা যায়, বরিশাল-২ (উজিরপুর-বানারীপাড়া) আসন থেকে জাতীয় পার্টির মনোনয়ন পেয়েছিলেন অভিনেতা সোহেল রানা। রোববার বরিশাল জেলা প্রশাসনের সভাকক্ষে প্রার্থী ও তাদের সমর্থকদের উপস্থিতিতে দিনভর চলা মনোনয়নপত্র যাচাই-বাছাই কার্যক্রমের মাধ্যমে বাতিল করা হয় তার মনোনয়নপত্র। কারণ হিসেবে উল্লেখ করা হয়, ৪ হাজার ১৪৭ টাকার বিদ্যুৎ বিল বকেয়া।

মনোনয়নপত্র যাচাই-বাছাই কার্যক্রমের মাধ্যমে বরিশালের ৬টি সংসদীয় আসনে ৫২ জন প্রার্থীর মধ্যে সর্বমোট নয়জনের মনোনয়নপত্র বাতিল করা হয়। সন্ধ্যা পৌনে ৬টার দিকে বরিশালের রিটার্নিং কর্মকর্তা (জেলা প্রশাসক) এসএম অজিয়র রহমান ৫২ জনের মধ্যে নয়জনের মনোনয়নপত্র বাতিল এবং ৪৩ জনের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করেন।

এদের মধ্যে ছয়জনই বরিশাল-২ আসনের প্রার্থী ছিলেন। তবে বরিশালের ৬টি আসন থেকে আওয়ামী লীগ, বিএনপি মনোনীত কোনো প্রার্থীর মনোনয়নপত্র বাতিল হয়নি।

বরিশালের রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক এসএম অজিয়র রহমান বলেন, মনোনয়নপত্র যাচাই-বাছাইকালে সমর্থক ও ভোটারের অস্তিত্ব এবং স্বাক্ষর যথাযথ না হওয়াসহ মোট ১১ জনের মনোনয়নপত্রে ত্রুটি ধরা পড়ে।

ত্রুটি শোধরানোর জন্য তাদেরকে বিকেল ৫টা পর্যন্ত সময় বেঁধে দেয়া হয়। ১১ জনের মধ্যে দুইজন তাদের মনোনয়নপত্রে ত্রুটি-বিচ্যুতি ঠিক করেন। এরপর নয়জনের মনোনয়নপত্রে ত্রুটি-বিচ্যুতি থাকায় সেগুলো বাতিল ঘোষণা করা হয়, বাতিল হওয়াদের মধ্যে সোহেল রানার মনোনয়নও রয়েছে। তবে এই বিষয়ে এখন পর্যন্ত সোহেল রানার কোন মন্তব্য পাওয়া যায়নি।

বীকনবাংলা/ এ এস