Lead Banner

চমকে দিলেন অভিনেত্রী ‘শেখ হাসিনা’

13

নিজস্ব প্রতিবেদক: বহু স্থিরচিত্রে তাকে দেখা গিয়েছে। প্রতিটি ছবি দেশের জনমানসে ব্যাপক উদ্দীপনা তৈরি করেছে। ঠিক তেমনই বিদেশেও হয়েছে সমান জনপ্রিয়। তবে বঙ্গবন্ধু কন্যা খোদ অভিনেত্রী হয়ে রুপালি পর্দায় আসছেন ! এমনই তথ্যে আলোড়িত হয়েছে পুরো দেশ।

কলকাতা২৪ পত্রিকার খবরে বলা হয়, একাদশ জাতীয় সংসদ নির্বাচনী সূচি প্রকাশ হয়েছে বৃহস্পতিবার। আর তার পরেই শুরু হয়েছে ভোট লড়াইয়ের পর্ব। সেই পরিস্থিতিতে হল মাতাতে মুক্তি পাচ্ছে ‘হাসিনা: অ্যা ডটার’স টেল’ (Hasina: A Daughter’s Tale)

নাম ভূমিকায় এবং ধারাভাষ্যে খোদ বঙ্গবন্ধু কন্যা ! এখানেই আবেগ মথিত বাংলাদেশ ও আওয়ামী লীগের কর্মী-সমর্থকরা। যারা হাসিনার দলকে সমর্থন করেন না, তারাও মুখিয়ে এই তথ্যচিত্র দেখার জন্য। শুধু বাংলাদেশ নয়, ছবি দেখার জন্য আগ্রহ বাড়ছে পশ্চিমবঙ্গ সহ আন্তর্জাতিক মহলে।

সম্প্রতি এই ডকুফিচার তৈরির সময় শুটিংয়ের বিভিন্ন মুহূর্ত স্থির ছবির আকারে সোশ্যাল সাইটে প্রকাশ হয়। তাতে দেখা গিয়েছে শেখ হাসিনা ও তার বোন শেখ রেহানাকে। শুটিং ইউনিট তাদের ঘিরে রেখে বিভিন্ন মুহূর্ত ক্যামেরায় বন্দি করছে। প্রধানমন্ত্রীর বাসভবন অর্থাৎ গণভবন ছিল সেই স্পট।

Hasina: A Daughter’s Tale আদতে তথ্যচিত্র। বঙ্গবন্ধু কন্যার জীবনের কথা। আওয়ামী লীগের গবেষণা প্রতিষ্ঠান সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনফরমেশন (সিআরআই) ও অ্যাপেলবক্স ফিল্মস এর যৌথ প্রযোজনায় ৭০ মিনিটের এই ডকু ড্রামা ফিচার বানিয়েছেন পরিচালক রেজাউর রহমান খান পিপলু। সুরকার হিসেবে কাজ করেছেন পশ্চিমবঙ্গের দেবজ্যোতি ঘোষ।

বীকনবাংলা/অমৃ