Lead Banner

অবশেষে আসলো প্রতীক্ষিত ২.০ এর টিজার (ভিডিও)

18

বিনোদন ডেস্ক : ভারতীয় চলচ্চিত্রের ইতিহাসের এ যাবৎকালের সবচেয়ে ব্যয়বহুল সায়েন্স ফিকশন মুভি ২.০ , যার নির্মাণব্যয় ৭৫ মিলিয়ন ডলার অর্থাৎ ৫৪০ কোটি রুপি। ২০১০ সালের তামিল চলচ্চিত্র ‘ এন্থিরন ‘ বা ‘ রোবট ‘ সিক্যুয়েল মুভি এটি।

এস. শংকর পরিচালনায় মুভিতে আছেন দক্ষিণী সুপারস্টার রজনীকান্ত , বলিউড তারকা অক্ষয় কুমার , এমি জ্যাকসন , সুধাংশু পাণ্ডে , কালাভবন সাজন , রিয়াজ খান সহ অনেকে।

মুভিতে রজনীকান্ত ডাবল রোল অর্থাৎ ডক্টর ভাসীগরন ও চিট্টি চরিত্রে এবং অক্ষয় কুমার – ডক্টর রিচার্ড চরিত্রে অভিনয় করেছেন। চমকপ্রদ তথ্য হলো মুভিটিতে একটি কিংবা দুটি নয় , ১২টির মতো ভিন্ন ভিন্ন চরিত্রে পর্দায় হাজির হবেন অক্ষয়।

এস. শংকর ও বি. জয়মোহন রচনায় মুভিটি প্রযোজনায় আছে লাইকা প্রোডাকশন এর কর্ণধার সুবক্ষরণ আলিরাজাহ। মুভির মিউজিকে অস্কারপ্রাপ্ত মিউজিসিয়ান এ আর রহমান।

মুভির অডিও রিলিজ দেয়া হয় গত বছর ২৭ই অক্টোবর দুবাইতে। মুভিটি তামিল, তেলেগু, হিন্দি ছাড়াও ছবিটি বিশ্বব্যাপী আরো ১২টি ভাষায় মুক্তি পাবে বলে শোনা যাচ্ছে ।

মুভিটির কারিগরি দিক আলাদাভাবে আলোচনায় ছিলো। সাধারণত থ্রি-ডি মুভিগুলো টু-ডি ক্যামেরা দিয়ে দৃশ্যবন্দি করে পরে সেটিকে স্টুডিওতে থ্রিডিতে পরিবর্তন করা হয়। কিন্তু ‘২.০’ পুরো মুভিটিই দুটো থ্রিডি ক্যামেরা দিয়ে শ্যুট করা হয়েছে।

চলচ্চিত্র দুনিয়ার সেরা সব টেকনিশিয়ানদের যুক্ত করা হয়েছে মুভিটির সঙ্গে। লাইফ অব পাই , থ্রি হান্ড্রেড সিনেমার ভিএফএক্স দলটি কাজ করেছে এই মুভিটিতে। সুপারগার্ল, ডেয়ারডেভিলের মতো মুভি করে হাত পাকানো হলিউডের কস্টিউম ডিজাইনার রোর রড্রিগুয়েজও রয়েছেন মুভিটির সঙ্গে।

ফাইনালি মুভি রিলিজের দিনক্ষণ নির্ধারণ হয়েছে ২৯ই নভেম্বর , ২০১৮তে । তামিলসহ বিশ্বব্যাপী অসংখ্য মুভিপ্রেমী মানুষের অপেক্ষার প্রহর শেষ হচ্ছে এ মুভি মুক্তির মাধ্যমে।

বীকনবাংলা/অনিক