Lead Banner

ফিরে গেলেন অঞ্জু ঘোষ

7

বিনোদন ডেস্ক : দীর্ঘ ২২ বছর পর গত বৃহস্পতিবার (৬ সেপ্টেম্বর) বাংলাদেশের মাটিতে পা রেখেছিলেন ‘বেধের মেয়ে জোসনা’ খ্যাত অভিনেত্রী অঞ্জু ঘোষ। গত পাঁচদিন দেশেই অবস্থান করেছিলেন তিনি। পাঁচদিন পর ১১ সেপ্টেম্বর দেশ ছাড়লেন অঞ্জু ঘোষ।

বলা বাহুল্য যে বাংলাদেশের ইতিহাসের সবচেয়ে ব্যবসাসফল সিনেমা ‘বেদের মেয়ে জোসনা’র। আর এ ছবির নায়িকা হিসেবে যথেষ্ট সুনাম অর্জন করেছিলেন তিনি। দেশ ত্যাগের সময় তিনি আবেগপ্রবন হয়ে পড়েন। অশ্রুসিক্ত হয়ে ফের চলে যান কলকাতায়।

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে সোমবার (১০ সেপ্টেম্বর) রাত সাড়ে ৮টায় বাংলাদেশ বিমানের একটি ফ্লাইটে করে অঞ্জু কলকাতার উদ্দেশ্যে যাত্রা শুরু করেন।

তাকে বিমানবন্দরে বিদায় জানাতে যান বাংলাদেশ শিল্পী সমিতির সাধারণ সম্পাদক জায়েদ খান, নৃত্য পরিচালক মাসুম বাবুল, পরিচালক সাঈদুর রহমান সাঈদসহ বেশ কয়েকজন।

তবে যাওয়ার আগে কথা দিয়েছেন কলকাতায় তার কিছু কাজ গুছিয়ে খুব শিগগিরই আবার দেশে ফিরবেন।এখানকার মানুষ যে তাকে এখনও এতো ভালোবাসেন সেজন্য কৃতজ্ঞতা প্রকাশ করতেও ভুল করেননি এ অভিনেত্রী।

‘ম্যাডাম যাওয়ার সময় শিল্পী সমিতির খুব প্রশংসা করেছেন। এখানকার মানুষ যে তাকে এখনও এতো ভালোবাসেন সেজন্য কৃতজ্ঞতা প্রকাশ করেছেন-যোগ করেন এই অভিনেতা।

দুই দশক পর দেশে আসা প্রসঙ্গে অঞ্জু জানিয়েছিলেন, তার কারও উপর ক্ষোভ নেই। ওখানে (কলকাতায়) দুইদিনের জন্য গিয়েছিলাম। সেখানে তার মা থাকতেন। তবে দুইদিনের জন্য গিয়েই তিনি ফেঁসে গেছেন। আর দেশে ফিরতে পারেননি।

সাংবাদিকদেরকে জায়েদ খান বলেন, তিনি যখন দেশ ত্যাগ করছিলেন তখন তার চোখ থেকে পানি ঝরছিলো। তার মন খুব খারাপ ছিলো। আমার মাথায় হাত বুলিয়ে দিয়েছেন। আমারও তাকে বিদায় দিতে খুব খারাপ লেগেছে। তবে কথা দিয়েছেন কলকাতায় তার কিছু কাজ গুছিয়ে খুব শিগগিরই আবার দেশে ফিরবেন।

বর্তমানে কলকাতায় একটি যাত্রা দলের সঙ্গে নিযুক্ত আছেন তিনি।

 

বীকনবাংলা/শমরিতা