Lead Banner

বিএনপির প্রতীকী অনশন বুধবার

2

নিজস্ব প্রতিবেদক : আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনকেও একতরফা করতে অবৈধ সরকার নানা নীলনকশা করেই যাচ্ছে এবং এই নীলনকশার অংশ হিসেবে নির্বাচনে বিএনপির সম্ভাব্য প্রার্থী ও সক্রিয় নেতা-কর্মী-সমর্থকদের বিরুদ্ধে ইচ্ছেমত গায়েবি মামলা দেওয়া হচ্ছে বলে অভিযোগ করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী।

মঙ্গলবার (১১ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১১টায় রাজধানীর নয়াপল্টনে বিএনপির দলীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

খালেদা জিয়ার শারীরিক অবস্থা দিনদিন অবনতি হচ্ছে উল্লেখ করে বিএনপির এই নেতা বলেন, খালেদা জিয়ার চিকিৎসার ব্যবস্থা নেয়ার অনুরোধ করার জন্য মহাসচিবসহ দলের স্থায়ী কমিটির সদস্যরা স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে দেখা করেন। কিন্তু পর পর দুদিনেও এ নিয়ে কোনো কার্যকর উদ্যোগ নেওয়া হয়নি। তার চিকিৎসা নিয়ে সরকার ছলচাতুরি করছে।

রিজভী বলেন, দলীয় চেয়ারপারসনের মুক্তি ও সুচিকিৎসার দাবিতে বিএনপি আয়োজিত দেশব্যাপী মানববন্ধনে সোমবার পুলিশ গ্রেপ্তারের মহাযজ্ঞ চালিয়েছে। মানববন্ধনের মতো শান্তিপূর্ণ কর্মসূচিতে হামলা ও গ্রেফতারের ঘটনা সম্পূর্ন উদ্দেশ্য প্রনেদিত। শুধু ঢাকায় ২৭৫ জনকে গ্রেপ্তার করেছে।

তিনি আরও জানান, বুধবার সকাল ১০টা থেকে ১২টা পর্যন্ত খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও সুচিকিৎসার দাবিতে সারাদেশে জেলা ও মহানগরে প্রতীকী অনশন কর্মসূচি পালন করবে বিএনপি। ঢাকায় মহানগর নাট্যমঞ্চে এ কর্মসূচি পালনের জন্য চেয়ারপারসনের উপদেষ্টা জয়নুল আবদিন ফারুক ও সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ ডিএমপি কমিশনারের কাছে অনুমতির জন্য গেছেন।

বীকনবাংলা/শাহেদ