Lead Banner

৩ ভুয়া সাংবাদিক আটক বান্দরবানে

7

বান্দরবান প্রতিনিধি: বান্দরবানে চাঁদাবাজির অভিযোগে তিন সাংবাদিককে আটক করেছে পুলিশ। রোববার রাতে পুলিশ তাদের আটক করে।

আটকরা হলেন, নজরুল ইসলাম (মজিব) (৪৮), মো. ফিরোজ (৪৫) ও ক্যামেরাম্যান মো. জাবেদ। এদের মধ্যে নজরুল ইসলাম (মজিব) বান্দরবানের লামা উপজেলার ফাইতং ও বাকি দুজন কক্সবাজারের চকরিয়ার বাসিন্দা।

স্থানীয়রা জানান, কয়েক বছর ধরে নজরুল ইসলাম (মজিব) একুশে সংবাদ, চাটগাঁর সংবাদ, অপরাধ চিত্র ও দৈনিক খবরসহ বেশ কয়েকটি পত্রিকার প্রতিনিধি পরিচয় দিয়ে বান্দরবানসহ চট্টগ্রামের বিভিন্ন জায়গায় চাঁদাবাজি করে আসছিলেন।

রোববার বিকেলে বান্দরবানের কুহালং ও সুয়ালকের বিভিন্ন ব্রিক ফিল্ডের ছবি তুলে নজরুল ইসলাম চাঁদা দাবি করলে সেখানকার ম্যানেজারের সন্দেহ হয়।

পরে স্থানীয় সাংবাদিক ও পুলিশকে খবর দেওয়া হয়। তাদের আইডি কার্ড যাচাই-বাছাই করলে প্রতিনিধির সত্যতা না পাওয়ায় তাদের পুলিশ থানায় নিয়ে যায়।

এ সময় তাদের কাছ থেকে দুটি ক্যামেরা, কয়েকটি মোবাইল, বিভিন্ন পত্রিকার আইডি কার্ড, চাঁদা আদায়ের টাকা জব্দ করা হয়।

এ ব্যাপারে বান্দরবান অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মো. ইয়াছির আরাফাত বলেন, তিনজন নিজেদের সাংবাদিক পরিচয়ে সদরের কয়েকটি ব্রিক ফিল্ডে গিয়ে ছবি তুলে চাঁদা দাবি করেছে ও কিছু কিছু ফিল্ড থেকে চাঁদা নিয়েছে। এখন আমরা তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেব।

উল্লেখ্য, গত ৭ জানুয়ারি চাইথোয়াই চিং মারমা (৩২) ও চিংথোয়াইনু মারমা নামে দুজন ভুয়া সাংবাদিককে চাঁদাবাজির সময় সদরের বালাঘাটা থেকে আটক করে পুলিশে দেয় জনতা। তারা বর্তমানে চাঁদাবাজি মামলায় বান্দরবান কারাগারে রয়েছেন।