Lead Banner

এবার অরিত্রী আত্মহত্যার ঘটনায় শিক্ষামন্ত্রীর হুঁশিয়ারি

3

নিজস্ব প্রতিবেদক: কেবল ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের নবম শ্রেণির ছাত্রী অরিত্রী অধিকারী নয়, নানা কারণে নানাভাবে এ ধরনের ঘটনা বিভিন্ন প্রতিষ্ঠানে ঘটছে বলে জানান দিয়েছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। এসব দিক বিবেচনা করে রীতিমত হুঁশিয়ারি দিয়েছেন তিনি। দেশের সব শিক্ষা প্রতিষ্ঠানের ম্যানেজিং কমিটি কিংবা সরকারি হলে তার পরিচালককে হুঁশিয়ার করে দিয়েছেন শিক্ষামন্ত্রী।

আজ বৃহস্পতিবার (৬ ডিসেম্বর) দুপুর সাড়ে ১২টায় সচিবালয়ে আয়োজিত জরুরি সংবাদ সম্মেলনে শিক্ষামন্ত্রী অরিত্রীর আত্মহত্যার ঘটনায় ঘঠিত তদন্ত প্রতিবেদন পড়ে শুনান। এসময় উক্ত প্রতিবেদনের গুরুত্বপূর্ন অংশগুলো তুলে ধরেন শিক্ষামন্ত্রী।

শিক্ষামন্ত্রী সংবাদ সম্মেলনে বলেন, ‘আমরা সবাইকে জানিয়ে দিচ্ছি, সব শিক্ষা প্রতিষ্ঠান, ম্যানেজিং কমিটি কিংবা সরকারি হলে তার পরিচালক, মাধ্যমিক, প্রাইমারি স্কুল, ইউনিভার্সিটি, মাদরাসা, টেকিনিক্যাল প্রতিষ্ঠান আছে; সবাইকে হুঁশিয়ার করে দিচ্ছি, আমাদের পূর্ব সিদ্ধান্ত অনুযায়ী কোনো ছাত্র-ছাত্রীকে শারীরিক বা মানসিকভাবে নির্যাতন করা যাবে না। এটা অপরাধ।

তিনি বলেন, এই অপরাধ করে যারা শাস্তি পেয়েছেন তারা তো পেয়েছেন, আর যারা করবেন তারা আরো বেশি করে শাস্তি পাবেন।

শিক্ষামন্ত্রী আরো বলেন, ম্যানেজিং কমিটিতে যারা আছেন, তারা শুধুখবরদারি করার জন্য নয়, সার্বিকভাবে শিক্ষার উন্নয়ন, শিক্ষার্থীদের-শিক্ষকের গুণগতমান উন্নয়ন, মানবিক মূল্যবোধের উন্নয়নে আরো বেশি করে নজর দেবেন। আমরা আরো বেশি নজরদারি করবো।

বীকনবাংলা/ এ এস