Lead Banner

চরমপন্থাকে প্রত্যাখ্যান করে সাফল্য অর্জন করেছে বাংলাদেশ: হর্ষ বর্ধন

11

সিলেট প্রতিনিধি: বাংলাদেশ এখন চরমপন্থী ধারণাকে দৃঢ়ভাবে প্রত্যাখ্যান করেছে এবং সাহসী সমাজ হিসেবে সাফল্য অর্জন করেছে বলে মন্তব্য করেছেন বাংলাদেশে নিযুক্ত ভারতের বিদায়ী হাইকমিশনার হর্ষবর্ধন শ্রিংলা।

শুক্রবার (১৪ সেপ্টেম্বর) আন্তর্জাতিক কৃষ্ণভাবনামৃত সংঘ (ইসকন) মন্দিরে ভারতের আর্থিক সহায়তায় নির্মিত পাঁচতলা ছাত্রাবাস ভবন উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

ভারতীয় হাইকমিশনার বলেন, বঙ্গবন্ধু ও ইন্দিরা গান্ধী অতীতে যে সম্পর্কের বীজ রোপণ করেছিলেন, বর্তমানে তা বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি শিখরে পৌঁছে দিয়েছেন।

তিনি বলেন, ভারতের প্রধানমন্ত্রীর কথা ধরে বলতে চাই, আগে আমরা একে অপরের পাশাপাশি ছিলাম। এখন আমরা এক অপরের আরো কাছাকাছি এসেছি। বাংলাদেশের সঙ্গে ভারতের যে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক আছে সেটি দিন দিন আরো গভীর হচ্ছে।

ইসকন বাংলাদেশের সভাপতি সাবেক ডিআইজি এসআর বারৈর সভাপতিত্বে এবং দেবামৃত নিতাই দাস ও ডা. সত্য সুন্দরী দেবী দাসীর পরিচালনায় অনুষ্ঠানে বক্তব্য দেন শাবির ভিসি অধ্যাপক ফরিদ উদ্দিন আহমদ, মৎস্য ও প্রাণিসম্পদ বিভাগের অতিরিক্ত সচিব অরুন কুমার মালাকার, স্বেচ্ছাসেবক লীগের সাংগঠনিক সম্পাদক সুব্রত পুরকায়স্থ, ইসকন বাংলাদেশের সাধারণ সম্পাদক চারু চন্দ্র দাস, ভারতের ইসকন মায়াপুর ইন্সটিটিউটের অধ্যাপক আনন্দ বর্ধন দাস, নগর পুলিশের অতিরিক্ত কমিশনার পরিতোষ ঘোষ, শাবির প্রক্টর হিমাদ্রী শেখর রায় প্রমুখ।

বীকনবাংলা/হিমাংশু