Lead Banner

চটজলদি ত্বকে গ্লো বাড়ানোর উপায়, অফিস শেষে পার্টি!

4

লাইফস্টাইল ডেস্ক: বিয়েবাড়ি হোক বা ঘরোয়া পার্টি, সে দিন যে কর্মক্ষেত্রে ছুটি মিলবেই বা ছুটি নেওয়া সম্ভব হবে এমনটা নয়। বরং আধুনিক প্রজন্ম কর্মব্যস্ততার জেরে এমন সব দিনেও ব্যস্ততা থেকে অবকাশ পান না। ফলে কর্মস্থান থেকে ফিরে সামাজিকতা, লৌকিকতায়অংশ নিতে বাধ্য হন অনেকেই। সারা দিনের ক্লান্তি, উদ্বেগ, কাজের চাপ সব কিছুর ছাপই তখন পড়েছে চেহারায়। যতই মেক আপ করুন ও সে সব খুঁত ঢেকে দেওয়ার চেষ্টা করুন না কেন, ত্বকের ক্লান্তির ছাপ সরানো যায় না সহজে। বাজারজাত কিছু ক্রিমে এমন উপায়ের কথা লেখা থাকলেও সে সবের রাসায়নিক অনেক ত্বকের ক্ষেত্রেই উপযোগী নয়। তাই কিছু ঘরোয়া উপায় জানলে ত্বকের ক্লান্তি সরিয়ে নিমেষে গ্লো ফিরে পেতে পারেন আপনিও!

আজ জেনে নিন এমনই কিছু চটজলদি উপায়ের কথা, যা মেনে চললে মুখের ত্বক নিমেষে তরতাজা ও সতেজ হয়ে উঠবে। সারা দিনের পরিশ্রমের ছাপ সরাতে জেনে নিন এই সব কৌশল।

বাড়ি ফিরেই কাঁচা দুধ দিয়ে মুখ পরিষ্কার করে নিন। এতে ত্বকের ধুলোময়লা যেমন পরিষ্কার হয়, তেমনই সারা দিনের ট্যানও সহজে দূর হয়।

টকদই ও মধু একসঙ্গে মিশিয়ে তা মুখে লাগিয়ে রাখুন মিনিট দশেক। শুকিয়ে গেলে ধুয়ে তার উপর মেক আপ করে নিন।

মুখ পরিষ্কার করুন ডাবের পানি দিয়ে। ডাব প্রাকৃতিকভাবে আর্দ্র রাখে ত্বক। ত্বকের জেল্লা বাড়াতে ও মেক আপ ধরে রাখতে ডাবের জুড়ি নেই।

বাঁধাকপি ভাপানো পানি ফ্রিজে রেখে দিন। পার্টিতে যাওয়ার আগে সেই পানিকে টোনার হিসেবে ব্যবহার করুন। ত্বকের মৃতকোষ ঝরিয়ে নিমেষে গ্লো এনে দিতে এর জুড়ি নেই।

গোলাপ জল ও অ্যাপেল সাইডার ভিনিগার একসঙ্গে মিশিয়ে মেক আপের আগে লাগিয়ে নিন মুখে। মেক আপ বেশি ক্ষণ ধরে রাখতে ও মুখের ক্লান্তি সরাতে বিশেষ কাজে আসবে এই কৌশল।

অনেক সময় রোদের মধ্যেই নিমন্ত্রণ রক্ষা করতে বেরতে হয়। সে সব ক্ষেত্রে টম্যাটোতে ভরসা রাখুন। টম্যাটো প্রাকৃতিকভাবে ট্যান রিমুভার। রোদে ত্বক পুড়ে গেলে বা পুড়ে যাওয়ার হাত থেকে রক্ষা করার প্রশ্নে টম্যোটো একাই একশো!