Lead Banner

কিশোরগঞ্জের তিন আসনে তিন রাষ্ট্রপতির ছেলে

15

নিজস্ব প্রতিবেদক: কিশোরগঞ্জের ছয়টি সংসদীয় আসনের মধ্যে তিনটিতে তিন রাষ্ট্রপতির ছেলে মনোনয়ন পেয়েছে। এর মধ্যে কিশোরগঞ্জ-১ আসনে সৈয়দ আশরাফুল ইসলাম, কিশোরগঞ্জ-৪ আসনে প্রকৌশলী রেজওয়ান আহাম্মদ তৌফিক, কিশোরগঞ্জ-৬ আসনে নাজমুল হাসান পাপন ও। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে তারা প্রত্যেকেই নৌকার  প্রার্থী হয়ে লড়বেন।

গতকাল (২ ডিসেম্বর) রবিবার যাচাই বাছাই শেষে বাতিল ও বৈধ প্রার্থী ঘোষণা করেন জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা সারওয়ার মুর্শেদ চৌধুরী।

রিটার্নিং কর্মকর্তা সারওয়ার মুর্শেদ চৌধুরী জানান, স্বাধীন বাংলাদেশ সরকারের অস্থায়ী রাষ্ট্রপতি এবং স্বাধীনতার পর রাষ্ট্রপতির দায়িত্ব পালন করা সৈয়দ নজরুল ইসলামের ছেলে সৈয়দ আশরাফুল ইসলামের মনোনয়ন বৈধ ঘোষিত হয়েছে কিশোরগঞ্জ-১ আসনে। তবে এই আসনে শারীরিকভাবে অসুস্থ আশরাফের বিকল্প প্রার্থী আছে আওয়ামী লীগে। তিনি হলেন মশিউর রহমান হুমায়ুন। তার প্রার্থীতাও বৈধ ঘোষিত হয়েছে।

বর্তমান রাষ্ট্রপতি আবদুল হামিদের ছেলে রেজওয়ান আহাম্মদ তৌফিক কিশোরগঞ্জ-৪ আসনে এবং প্রয়াত রাষ্ট্রপতি মো. জিল্লুর রহমানের পুত্র নাজমুল হাসান পাপন কিশোরগঞ্জ-৬ আসনে নৌকা নিয়ে লড়বেন।

এছাড়াও এ জেলার ছয়টি আসনে মোট ২১ জনের প্রার্থীতা বাতিল হয়েছে। বৈধ ঘোষণা হয়েছে ৩৪ জনের মনোনয়ন। যারা বাদ পড়েছেন তাদের মধ্যে চার জন বিএনপির চিঠি পেয়ে ভোটের প্রস্তুতিতে ছিলেন। তবে তারা বাদ পড়ে গেলেও প্রতিটি আসনেই বিকল্প বৈধ প্রার্থী আছে।

বীকনবাংলা/ এ এস