Lead Banner

সরকারের উন্নয়ন অগ্রযাত্রা তুলে ধরে লিফলেট বিতরণ

5

নিজস্ব প্রতিবেদক : আওয়ামী লীগ সরকারের টানা ১০ বছরের উন্নয়ন অগ্রযাত্রার চিত্র তুলে ধরে রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন সংসদীয় আসনে লিফলেট বিতরণ করেছেন সম্ভাব্য মনোনয়নপ্রত্যাশীরা। একইসাথে আগামী নির্বাচনে ভোটারদের নৌকা প্রতীকে ভোট দেয়ার জন্য অনুরোধ জানানো হয়েছে লিফিলেটে।

শুক্রবার (১৪ সেপ্টেম্বর) বাদ জুমার নামাজের পর পরই রাজধানীসহ দেশের বিভিন্ন এলাকায় কেন্দ্রের নির্দেশ মোতাবেক এই লিফলেট বিতরণ করা হয়।

জনসাধারণের মাঝে বিতরণ করা এই লিফলেটে বর্তমান সরকারের উন্নয়নের চিত্র এবং আগামী দিনে সমৃদ্ধশালী একটি আধুনিক ও দৃষ্টিনন্দন দেশগড়ার পরিকল্পনার কথা জানানো হয়েছে।

লিফলেটে উল্লেখিত স্লোগানগুলো হলো, ‘জেগেছে জনতা বেঁধেছে জোট, আবার দেবে নৌকায় ভোট’ এবং ‘থাকবো নাকো পিছিয়ে, নৌকায় ভোট দিয়ে যাব এগিয়ে’। এছাড়াও সরকারের অগ্রাধিকারভিত্তিক মহাপ্রকল্পসমূহ, শিক্ষা, স্বাস্থ্য, তথ্যপ্রযুক্তি, বিদ্যুৎ, সামাজিক নিরাপত্তা বলয়, সড়ক পরিবহন ও যোগাযোগ খাতের উন্নয়ন অগ্রযাত্রার কথা উল্লেখ করা হয় লিফলেটে।

জুমার নামাজের পর ডেমরা থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মশিউর রহমান মোল্লা সজল কোনাপাড়া-আলামিন রোড জামে মসজিদ ও মোমেনবাগ, কাঠেরপুল জামে মসজিদের সামনে মুসল্লিদের মাঝে সরকারের উন্নয়নচিত্র তুলে ধরে লিফলেট বিতরণ করেছেন। পরে শনির আখড়া, দনিয়া ও সারুলিয়া-ডেমরা এলাকায় আওয়ামী লীগ সরকারের নানা উন্নয়নমূল কাজের চিত্র তুলে ধরে লিফলেট বিতরণ করেন।

আসন্ন জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে জনসচেতনতা বৃদ্ধি এবং আওয়ামী লীগ সরকারের দৃশ্যমান পদ্মাসেতু-উড়ালসেতু ও সড়ক-মহাসড়কের উন্নয়ন তুলে ধরে নিজ নির্বাচনী এলাকায় (নেত্রকোনা-৫) সরকারের উন্নয়ন কর্মকাণ্ড তুলে ধরে লিফলেট বিতরণ করেন সাবেক ছাত্রনেতা ইঞ্জিনিয়ার তুহিন আহাম্মদ। তিনি আগিয়া বাজার-জামতলা,মাজিলপুর, পূর্বধলাসহ বিভিন্ন এলাকায় বর্তমান সরকারের গত সাড়ে ৯ বছরের উন্নয়ন কর্মকাণ্ড তুলে ধরে লিফলেট বিতরণ করেন।

নারায়নগঞ্জ-৩ আসনের সাবেক এমপি কায়সার হাসনাত এলাকার বিভিন্ন মার্কেট, পাড়া ও মহল্লায় লিফলেট বিতরণ করেছেন। লিফলেটে তিনি আওয়ামী লীগ সরকারকে ক্ষমতায় আনতে নানা উন্নয়নের দিক তুলে ধরে নৌকায় ভোট চাইছেন। শিশু, বৃদ্ধসহ সব বয়সের মানুষের সাথে কুশল বিনিময় করেন তিনি।

ঢাকা-৬ আসনে চৌধুরী আশিকুর রহমান লাভলু ওয়ারী থানাধীন বিভিন্ন মসজিদের সামনে জুমার নামাজের পর সরকারের উন্নয়নের চিত্র তুলে ধরে লিফলেট বিতরণ করেছেন। একইসাথে ঢাকা-৮ আসনের নৌকার মনোনয়নপ্রত্যাশী ও যুবলীগ ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি ইসমাইল চৌধুরী সম্রাট দুই হাজার দুস্থ-অসহায় ও ছিন্নমূল মানুষের মাঝে খাবার বিতরণ করেছেন এবং নৌকায় ভোট দেয়ার অনুরোধ জানান।

চাঁদপুর-৩ আসনের (সদর ও হাইমচর) রেদওয়ান খান বোরহান, কিশোরগঞ্জ-২ আসনে ড. জায়েদ মোহাম্মদ হাবিবুল্লাহ, মুন্সীগঞ্জ-১ আসনে গোলাম সারোয়ার কবির এবং ঢাকা-১৫ আসনে এম সাইফুল্লাহ সাইফুল কখনো গরীব-দুঃখীদের মাঝে খাবার বিতরণ আবার কখনো চাল-ডাল বিতরণের মাধ্যমে আওয়ামী লীগ সরকারের নানা ধরনের উন্নয়নমূল কর্মকাণ্ড তুলে ধরে নৌকায় ভোট চাইছেন।

একইভাবে বিভিন্ন সংসদীয় আসনের বর্তমান এমপি ও সম্ভ্যব্য মনোনয়ন প্রত্যাশীরা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিদের্শে গ্রাম-গঞ্জের হাটবাজার এবং বিভিন্ন অনুষ্ঠানে সরকারের উন্নয়নের চিত্র তুলে ধরে আবারো নৌকা মার্কায় ভোট দেয়ার আহ্বান জানান।

বীকনবাংলা/এইচআর