Lead Banner

বিশ্বের অন্যতম সেরা ধনী বিল গেটস নিরহঙ্কার আচরণের অসাধারণ উদাহরণ তৈরি করলেন

7

আন্তর্জাতিক ডেস্ক: নিরহঙ্কার আচরণের অসাধারণ উদাহরণ তৈরি করলেন বিশ্বের অন্যতম সেরা ধনী বিল গেটস। মাইক্রোসফটের প্রতিষ্ঠাতা গেটসের বর্তমান সম্পদের পরিমাণ প্রায় ১০ হাজার কোটি ডলার।

বিশ্বের অন্যতম বৃহৎ দাতা সংস্থা চালান তিনি। কিন্তু, এখনও বার্গার খেতে ইচ্ছে হলে আর দশটা সাধারণ মানুষের মতোই লাইনে দাঁড়িয়ে যান তিনি।

সম্প্রতি সিয়াটেলে বার্গারের এক বিখ্যাত দোকানে বেশ কয়েকজন গ্রাহকের পরে লাইন দিয়ে দাঁড়িয়েছিলেন বিল গেটস। সেই ছবি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে।

লাল সোয়েটার, ধূসর প্যান্ট ও কালো জুতা। সাদামাটা পোশাক পরিহিত বিল গেটসকে প্রথমে কেউ খেয়ালই করেননি। কে-ই বা ভাবতে পারে প্রায় একশ’ বিলিয়ন ডলারের মালিক এভাবে লাইনে দাঁড়িয়ে বার্গার কিনবেন!

কিন্তু, আর পাঁচজন সাধারণ মানুষের মতো তিনি লাইনে দাঁড়ালেন। মাত্র সাত ডলার খরচ করে চিকেন ফ্রাই, একটি বড় ঠাণ্ডা পানীয় ও বার্গার কিনলেন। মনের আনন্দে সেই খাবার খেলেন বসে। তারপর হাসতে হাসতে চললেন গন্তব্যে। বিল গেটস এমনই।

মাইক গ্যালোস নামে মাইক্রোসফটের প্রাক্তন কর্মী ফেসবুকে পোস্ট করেন ছবিটি। এতে দেখা যায়, বার্গার কেনার জন্য পকেটে হাত দিয়ে তিনি অপেক্ষা করছেন লাইনে। হয়তো সাদা চোখে খুব সাধারণ ঘটনা। কিন্তু, সম্পদ আর ক্ষমতা বর্তমান প্রেক্ষাপটে ব্যাপারটা অসাধারণ বৈকি! এত অর্থ, এত যশ, এত জনপ্রিয়তার পরও কোনো মানুষ মাটিতে পা রেখে চললে তা অবশ্যই অন্যদের জন্য উদাহরণ তৈরি করতে পারে।