Lead Banner

ভিকারুননিসার অধ্যক্ষসহ ৫ জনকে বরখাস্তে লিগ্যাল নোটিশ

5

নিজস্ব প্রতিবেদক : ভিকারুননিসা নূন স্কুলের শিক্ষার্থী অরিত্রি অধিকারীর (১৫) আত্মহত্যার ঘটনায় স্কুলের ভারপ্রাপ্ত অধ্যক্ষ নাজনীন ফেরদৌসসহ পাঁচজনকে বরখাস্ত করার জন্য আইনি (লিগ্যাল) নোটিশ পাঠানো হয়েছে।

একই সঙ্গে ওই শিক্ষকদের বরখাস্ত করে তাদের বিরুদ্ধে দণ্ডবিধি আইনে মামলা এবং অন্য সব শাখা প্রধানদের পদ থেকে অব্যাহতি চাওয়া হয়েছে।

ভারপ্রাপ্ত অধ্যক্ষ নাজনীন ফেরদৌস ছাড়াও আরও যাদের বরখাস্ত করতে বলা হয়েছে তারা হলেন, সহকারী প্রধান শিক্ষক জিনাত আক্তার যাকে ইতোমধ্যে বরখাস্ত করা হয়েছে, শিক্ষক প্রতিনিধি মোস্তারি সুলতানা, ড. ফারহানা খানম ও মাহবুবুর রহমান মিঠু।

মঙ্গলবার (৪ ডিসেম্বর) অভিভাবকদের পক্ষে ভিকারুননিসা নূন স্কুলের গভর্নিং বডির সভাপতিকে নোটিশটি পাঠান সুপ্রিম কোর্টের আইনজীবী ইউনুছ আলী আকন্দ।

নোটিশে বলা হয়, গভর্নিং বডির সিদ্ধান্ত ছাড়া কোনো শিক্ষার্থীকে টিসি দেয়া যায় না। অথচ অধ্যক্ষ ক্লাসে মোবাইল আনার অপরাধে শিক্ষার্থীকে টিসি দেয়ার হুমকি, পরীক্ষায় অংশগ্রহণে সুযোগ না দেয়া এবং তার বাবা-মাকে স্কুলে ডেকে নিয়ে অপমান করে বের করে দেয়া মানবাধিকার লঙ্ঘন এবং দণ্ডনীয় অপরাধ। এ অপমান সহ্য করতে না পেরে অরিত্রি অধিকারী আত্মহত্যা করায় স্কুলের ভারপ্রাপ্ত অধ্যক্ষসহ ওই পাঁচজনকে সাময়িক বরখাস্ত করে আইনগত পদক্ষেপ গ্রহণের অনুরোধ করছি।

নোটিশ প্রাপ্তির পর অভিযুক্তদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণে ব্যর্থ হলে জনস্বার্থে হাইকোর্টে রিট করা হবে বলেও নোটিশে উল্লেখ করা হয়েছে।

বীকনবাংলা/এসভি