Lead Banner

ইবিতে দুর্গাপুজার ছুটি শুরু বুধবার

6

ইবি প্রতিনিধি : সনাতন ধর্মাবলম্বীদের সবচেয় বড় উৎসব শারদীয় দুর্গাপুজা উপলক্ষে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ছুটি শুরু আগামী বুধবার। দুর্গোৎসব উপলক্ষে বিশ্ববিদ্যালয় তিন দিনের ছুটি ঘোষণা করা হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের তথ্য প্রকাশনা ও জনসংযোগ দফতর থেকে পাঠনো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, আগামী ১৭, ২০ এবং ২১ অক্টোবর দুর্গাপুজার ছুটি ঘোষণা করা হয়েছে। এর মধ্যে ১৮ ও ১৯ অক্টোবর সাপ্তাহিক ছুটি থাকায় মোট পাঁচদিন ছুটি থাকবে বিশ্ববিদ্যালয়। এসময় বিশ্ববিদ্যালয়ের সকল একাডেমিক ও প্রশাসনিক কার্যক্রম বন্ধ থাকবে।

ছুটি শেষে আগামী ২২ অক্টোবর সোমবার থেকে বিশ্ববিদ্যালয়ের সকল কার্যক্রম শুরু হবে। তবে এবারের দুর্গোৎসবের ছুটিতে খোলা থাকবে বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলসমূহ। বিষয়টি বিশ্ববিদ্যালয়ের প্রাধ্যক্ষ পরিষদের সভাপতি অধ্যাপক আতিকুর রহমান নিশ্চিত করেছেন।

এদিকে, বিজ্ঞপ্তিতে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক হারুন উর রশিদ আসকারী, উপ উপাচার্য অধ্যাপক মো. শাহিনুর রহমান এবং কোষাধ্যক্ষ অধ্যাপক সেলিম তোহা শারদীয় দুর্গোৎসব উপলক্ষে হিন্দুধর্মাবলম্বীদের প্রতি আন্তরিক শুভেচ্ছা জানিয়ে বার্তা প্রেরণ করেছেন।

বার্তায় ভাইস চ্যান্সেলর বলেন, ‘সকল ধর্মের মর্মবাণী এক ও অভিন্ন। সকল ধর্মই শান্তি ও মানব কল্যাণের কথা বলে। তিনি বলেন, ধর্ম যার-যার, উৎসব সবার। দুর্গাপূজা শুধু হিন্দু সম্প্রদায়ের উৎসব নয়, এটি আজ সর্বজনীন উৎসবে পরিণত হয়েছে।’

বীকনবাংলা/এইচআর