Lead Banner

শিগগিরই সহকারী শিক্ষকদের প্রধান শিক্ষকে পদোন্নতি

3

বীকনবাংলা ডেস্ক : গ্রেটেশন লিস্ট অনুযায়ী যে সব সহকারী শিক্ষককে প্রধান শিক্ষক হিসেবে চলতি দায়িত্ব দেয়া হয়েছে তাদের অনতিবিলম্বে প্রধান শিক্ষক হিসেবে পদোন্নতি দেয়া হবে বলে জানিয়েছেন প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রী মোস্তাফিজুর রহমান।

শনিবার (১৩ অক্টোবর) ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক মিলনায়তনে (টিএসসি) সহকারী শিক্ষক থেকে প্রধান শিক্ষক পদে চলতি দায়িত্বপ্রাপ্ত শিক্ষকদের দেয়া এক সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন।

চট্টগ্রাম ও বান্দরবান ছাড়া সারাদেশের ১৭ হাজার সহকারী শিক্ষককে প্রধান শিক্ষক হিসেবে চলতি দায়িত্ব দেয়া হয়েছে। এছাড়া চট্টগ্রাম ও বান্দরবান জেলায় ৫০০ শিক্ষককে শিগগিরই প্রধান শিক্ষকের চলতি দায়িত্ব দেয়া হবে।

অনুষ্ঠানে মন্ত্রী বলেন, ‘প্রধান শিক্ষককের স্বল্পতার কারণে নেতৃত্ববিহীনভাবে দীর্ঘদিন বিদ্যালয় পরিচালিত হয়ে আসছিল। এতে লেখাপড়ায় বিঘ্ন হচ্ছিল। প্রধান শিক্ষকদের পদ দিতীয় শ্রেণিতে উন্নিত হওয়ায় নিয়োগবিধি না থাকায় সহকারী শিক্ষকদের পদোন্নতি দেয়া যাচ্ছিল না। সার্বিক বিষয় বিবেচনা করে গ্রেটেশন লিস্ট অনুওযায়ী সহকারী শিক্ষকদের চলতি দায়িত্বে প্রধান শিক্ষক হিসেবে পদায়ন করা হয়। এখন নিয়োগবিধি অনুমোদিত হয়েছে। অনতিবিলম্বে চলতি দায়িত্বে প্রধান শিক্ষকদের প্রধান শিক্ষক হিসেবে পদায়ন করা হবে।’

সংবর্ধনা অনুষ্ঠানে বাংলাদেশ শিক্ষক সমিতির সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক ও পদোন্নতি বাস্তবায়ন পরিষদের আহ্বায়ক মো. আব্দুল হকের সভাপতিত্বে বিশেষ অতিথির হিসেবে বক্তব্য রাখেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব মো. আকরাম-আল-হোসেন ও প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক ড. আবু হেনা মোস্তাফা কামালসহ প্রমুখ।

বীকনবাংলা/এইচআর