Lead Banner

পালিত হচ্ছে ডিজিটাল বাংলাদেশ দিবস

13

নিজস্ব প্রতিবেদক : ‘ডিজিটাল বাংলাদেশ হবে বঙ্গবন্ধুর সোনার বাংলা’ প্রতিপাদ্য নিয়ে বুধবার (১২ ডিসেম্বর) ডিজিটাল বাংলাদেশ দিবস পালিত হচ্ছে। দিবসটি পালনে বিভিন্ন কর্মসূচি পালন করছে বিভিন্ন সংস্থা।

কর্মসূচির মধ্যে রয়েছে ডিজিটাল বাংলাদেশ পুরস্কারপ্রাপ্তদের সম্মাননা প্রদান, রোবো ওয়ার, পাজল গেম শো, প্রদর্শনী, দেশব্যাপী অনলাইন প্লাটফরমে রচনা প্রতিযোগিতা, দেশব্যাপী জেলা উপজেলায় চিত্রাঙ্কন ও রচনা প্রতিযোগিতা ও ডিজিটাল বাংলাদেশ সম্পর্কিত আলোচনা সভা।

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ দিবসটি উপলক্ষে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে দিনব্যাপী বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করেছে।

দিবসটি উপলক্ষে আগারগাঁও-এর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে সকাল ১০টা থেকে শুরু হয়েছে বিশিষ্টজনদের মাঝে সম্মাননা প্রদান অনুষ্ঠান। দেশের তথ্য প্রযুক্তি সেক্টরে অবদানের স্বীকৃতিস্বরূপ এ সম্মাননা দেওয়া হচ্ছে।

এতে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত প্রধান অতিথি, প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমাম ও সাবেক ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার, সাবেক বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রী স্থপতি ইয়াফেস ওসমান প্রমুখ বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকার কথা রয়েছে।

এছাড়া একই স্থানে বিকেলে অনুষ্ঠিত হবে ‘সোনার বাংলা ও ডিজিটাল বাংলাদেশ’ শীর্ষক সেমিনার এবং রোবো ওয়ার ও জাতীয় পর্যায়ে অনলাইন রচনা প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিশিষ্ট আইটি বিশেষজ্ঞ ও বিশেষ অতিথি হিসেবে সাবেক আইসিটি মন্ত্রী মোস্তাফা জব্বার ও প্রধানমন্ত্রীর মুখ্য সচিব মো. নজিবুর রহমান উপস্থিত থাকবেন।

বীকনবাংলা