Lead Banner

টেকনোক্র্যাট ৪ মন্ত্রীকে অব্যাহতি

7

নিজস্ব প্রতিবেদক : পদত্যাগপত্র দেয়ার এক মাস তিনদিন পর চারজন টেকনোক্র্যাট মন্ত্রীকে দায়িত্ব থেকে অব্যাহতি দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এরা হলেন- ধর্মমন্ত্রী মতিউর রহমান, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থানমন্ত্রী নুরুল ইসলাম বিএসসি, বিজ্ঞান ও প্রযুক্তিমন্ত্রী ইয়াফেস ওসমান এবং ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তিমন্ত্রী মোস্তাফা জব্বার।

এক তথ্য বিবরণিতে বলা হয়, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের চারজন মন্ত্রীর পদত্যাগপত্রে রাষ্ট্রপতি সম্মতি জ্ঞাপন করেছেন। মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম রোববার রাতে বলেন, টেকনোক্র্যাট চার মন্ত্রীকে অব্যাহতি দিয়ে আদেশ জারি করেছে মন্ত্রিপরিষদ বিভাগ। তাদের অব্যাহতি ১০ ডিসেম্বর থেকে কার্যকর হবে বলে আদেশে বলা হয়েছে।

একাদশ সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার আগে গত ৬ নভেম্বর মন্ত্রিসভা থেকে টেকনোক্র্যাট মন্ত্রীদের পদত্যাগ করার নির্দেশ দিয়েছিলেন প্রধানমন্ত্রী। ওই দিন সন্ধ্যায় চার মন্ত্রী মন্ত্রিপরিষদ বিভাগে পদত্যাগপত্র জমা দেন। একাদশ সংসদ নির্বাচনের তোড়জোড়ের মধ্যে তখন ছোট আকারের সরকার গঠনের একটি আলোচনা উঠলেও পরে তা হয়নি।

এর মধ্য পদত্যাগপত্র গ্রহণ না করা পর্যন্ত এই চারজন মন্ত্রীকে দায়িত্ব চালিয়ে যেতে গত ৭ নভেম্বর নির্দেশনা দেন প্রধানমন্ত্রী। এরপর থেকে তারা দাফতরিক কার্যক্রম চালিয়ে আসছিলেন। তবে শনিবার আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও সড়ক পরিবহনমন্ত্রী ওবায়দুল কাদের বলেছিলেন, টেকনোক্র্যাটরা আর মন্ত্রী থাকছেন না।

বীকনবাংলা/এসভি