Lead Banner

জাতিসংঘের ‘সাউথ সাউথ’ সম্মাননা পেল বাংলাদেশ

2

জাতিসংঘের সাউথ সাউথ কো-অপারেশনের এশিয়া ও প্রশান্ত মহাসাগরীয় আঞ্চলিক কার্যালয় এবং জাতিসংঘের এশীয় ও প্রশান্ত মহাসাগরীয় অর্থনৈতিক সহযোগিতা সংস্থা (ইউএনএসক্যাপ) যৌথভাবে বাংলাদেশকে ‘সাউথ সাউথ’ সম্মাননা দিয়েছে।

বুধবার (১২ সেপ্টেম্বর) থাই রাজধানী ব্যাংককে বাংলাদেশের পক্ষে এই পুরস্কার গ্রহণ করেন ইউএনএসক্যাপ বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি সাইদা মুনা তাসনিম।

সাউথ সাউথ কো-অপারেশেনে অসামান্য অবদান রাখার সুবাদে বুয়েন্স আয়ারস প্ল্যান অব অ্যাকশন-এর ৪০তম বার্ষিকী উদযাপনের দিনে বাংলাদেশকে এই সম্মাননা প্রদান করা হয়।

সম্মাননা সম্পর্কে সাইদা মুনা তাসনিম বলেন, অসামান্য অবদান রাখার এই পুরস্কার এশিয়া ও প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলের ৭টি দেশকে দেওয়া হয়েছে, যেখানে বাংলাদেশ ছাড়াও ভারত, চীন, ফিজি, ইন্দোনেশিয়া, থাইল্যান্ড ও জাপান রয়েছে। বাংলাদেশ গত এক দশকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ডিজিটাল বাংলাদেশ ও একসেস টু ইনফরমেশন প্লাটফর্মের মাধ্যমে সরকারি সেবা প্রদানে সামাজিক উদ্ভাবনে সাউথ সাউথ নেটওয়ার্কে অগ্রগামী ভূমিকা পালন করায় এই সম্মাননা পেয়েছে।

তিনি বলেন, সাউথ-সাউথ কো-অপারেশনের এশিয়া ও প্রশান্ত মহাসাগরীয় আঞ্চলিক কার্যালয় সমন্বয়ক ডেনিস এনকালা ডিজিটাল প্রযুক্তি ব্যবহার করে সরকারি সেবা প্রদান করার প্রতিশ্রুতি ক্রমান্বয়ে বাস্তবায়নের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার অকুণ্ঠ প্রশংসা করেন।

 

বীকনবাংলা/এইচআর